বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:০৭ অপরাহ্ন

শিরোনাম :
মানব জীবন বাঁচাতে উৎসর্গ ফাউন্ডেশনের রক্তদান প্রশংসনীয় ___নূর হোসেন পাটওয়ারী সন্ত্রাসী কাদির বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ সোনারগাঁও তিতাস গ্যাস জোনাল অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ দেশব্যাপী বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদেরকে হত্যা মামলা হামলার প্রতিবাদে রাজধানীতে বাউবি ঐক্য পরিষদের মানববন্ধন রাস্তার উপর বারান্দা বানিয়ে পথচারীদের দুর্ভোগ সোনারগাঁয়ের সাংসদ লিয়াকত হোসেন খোকার বিরুদ্ধে ষড়যন্ত্র ঝালকাঠি-পিরোজপুর সড়ক দূর্ঘটনায় আহত ৫ ত্রিশাল পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী মামুন অর রশীদ গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল কোভিড-১৯ দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ মোকাবেলায় হাইমচরে উপজেলা প্রশাসনের আয়োজনে র‍্যালী ও মাস্ক বিতরণ রাত আটটার পর দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ__ তাপস

মোংলার মেয়ে নবাগতা রাজ রিপাকে নিয়ে পরিচালক ইফতেখারের ‘মুক্তি’

 

সবুজ মন্ডল, মোংলা

সময়ের আলোচিত চলচ্চিত্র নির্মাতা ইফতেখার চৌধুরীর পরিচালনায় নির্মিত হতে যাচ্ছে ‘মুক্তি’ সিনেমা। এতে নায়িকা ভূমিকায় অভিনয় করবেন নবাগতা রাজ রিপা। সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনার ঘোষণাও দিয়েছেন ‘রাজত্ব’ খ্যাত এই নির্মাতা।
রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক ইফতেখার চৌধুরী, প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার সহ অনেকেই। এদিন সিনেমাটির প্রথম ডিজিটাল পোস্টার প্রকাশ করা হয়। যেখানে বেশ নজরকাড়া লুকে পাওয়া গেল নায়িকা রাজ রিপাকে।
এরই মধ্যে ইফতেখার চৌধুরীর প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজের ব্যানারে নির্মিত ‘মুক্তি’ সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ সম্পন্ন হয়েছে। এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন গুঞ্জন রহমান। সিনেমাটির সংগীত পরিচালনা করবেন আহমেদ হূমায়ুন।
‘মুক্তি’ সিনেমাটি সম্পর্কে পরিচালক ইফতেখার চৌধুরী জানিয়েছেন, ‘এটি ভিন্ন ধারার একটি গল্প। ‘মুক্তি’র জন্য যে ধরনের চরিত্রের খোঁজ করছিলাম, তার সঙ্গে একদম মানানসই রাজ রিপা। এর আগে বেশ কয়েকজনের অডিশন নিয়েছিলাম। কিন্তু এই চরিত্রের জন্য আমার কাছে রিপাকেই স্বয়ংসম্পূর্ণ মনে হয়েছে। আর সেকারণেই তাকে এই সিনেমাতে নেওয়া হয়েছে।
সিনেমাটির কাহিনী সম্পর্কে জানতে চাইলে ইফতেখার বলেন, এটি মূলত অ্যাকশন থ্রিলার ঘরানোর চলচ্চিত্র। নোয়াখালী জেলার অন্তর্গত একটি পরিচিত জনপদের অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তির গল্প এখানে তুলে ধরা হয়েছে। সময়ের প্রয়োজনে তিনি কিভাবে অনন্য-অসাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক কাহিনীকে কেন্দ্র করে এগিয়ে যাবে সিনেমার গল্প। আশা করছি, গল্পটি দর্শকদের মন ছুয়ে যাবে।
জানা গিয়েছে, চলতি মাসের গোড়ার দিকে ‘মুক্তি’র আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে। আর নোয়াখালী খুলনা মোংলার বিভিন্ন লোকেশনে সিনেমাটির দৃশ্যায়ন হবে। সবকিছু ঠিক থাকলে আগামী নারী দিবসে সিনেমাটি মুক্তি পাবে বলেও জানান এ সিনেমাটির নির্মাতা।
ছবিতে নায়িকা মোংলার মেয়ে রিপা ২০ বছর বয়সী এই ছোট্ট মেয়ে সব বাধা পেরিয়ে আজ তার স্বপ্নের সিঁড়িতে পা রাখতে যাচ্ছে।
এক প্রশ্নের জবাবে নায়িকা রাজ
রিপা বলেন, আমার ছোট বেলা থেকেই নায়িকা হওয়ার শখ- যা আজ পূরন হতে চলেছে। এখন আমি শুধু নায়িকা নই- ভালো একজন অভিনেত্রী হতে চাই। ছোট বেলা থেকেই আমি বিভিন্ন খেলা ধুলা, বাইক চালানো, আর্ট করা সব কিছু নিজের মত করে শিখছি। এ সব অভিজ্ঞতা আমার সিনেমার ক্যারিয়ারে কাজে লাগাতে পারছি।
এটা করার জন্য কখনও ফ্যামিলির সাপোর্ট পাই নাই। সব কিছুর মাঝখানে থেকে নিজেকে তৈরি করেছি নিজের মতো। ‘মুক্তি’ সিনেমার জন্য আমি সব রকম পরিশ্রম করছি। আমার বিশ্বাস দর্শকদের জন্য আমি ভালো কিছু উপহার দিতে পারবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Dailyprotidinerkhobor
Design & Developed BY Freelancer Zone