শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১২:৫০ অপরাহ্ন

শিরোনাম :
সৈনিকলীগের বহিস্কৃতরা যখন সেচ্ছাসেবকলীগ নেতার পতাকাতলে শহীদ আসাদ দিবস উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের শ্রদ্ধা নিবেদন প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রকাশিত সংবাদের প্রতিবাদ স্কাউটরা দেশের দুর্যোগ মোকাবেলায় ও সামাজিক উন্নয়নে কাজ করছে জাতি,ধর্ম,বর্ণ,লিঙ্গের কথা বিবেচনা না নিয়ে মানুষের কল্যানে কাজ করবো___মতিন সাউদ স্ট্যান্ডার্ড ব্যাংক কাঁচপুর শাখার ব্যবস্থাপকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ রাতের অাঁধারে পুরো ঢাকাজুড়ে ‘বিডি অার্তসেবা ফাউন্ডেশন’র শীতবস্ত্র বিতরণ। স্বেচ্ছাসেবী সংগঠন ঘাসফুলের সভাপতি নোমান ও সম্পাদক সালে নির্বাচিত বাউবির ছাত্র ঐক্য পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত

রাস্তার উপর বারান্দা বানিয়ে পথচারীদের দুর্ভোগ

স্টাফ রিপোর্টারঃ

রাজধানীর ডেমরা থানা এলাকার ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৬৫ নং ওয়ার্ডের মুসলিম নগর জিরো পয়েন্ট হাজী হেফাজউদ্দিন পুরাতন জামে মসজিদ এর সামনে জন সাধারনের জন্য বরাদ্দকৃত রাস্তা দখল করে বহুতল ভবনের বারান্দা নির্মাণের অভিযোগ উঠেছে কুমিল্লা জেলার সাবেক বিএনপি দলীয় এক ইউপি চেয়ারম্যান জহির এর বিরুদ্ধে। এদিকে গুরুত্বপূর্ণ রাস্তার পুরোটাই দখল করে ভবনের বারান্দা নির্মাণ করায় ভোগান্তিতে পড়েছেন আশে পাশের বাড়ির মালিক, ব্যবসায়ী,মসজিদের মুসুল্লি ও সাধারণ মানুষ।তাছারা ভবন নির্মানে রাজউক থেকে কোন নকশা অনুমোদন না নিয়েই যেমন খুশী তেমন করে ভবনটি নির্মিত হওয়ায় সঙ্কট তৈরি হয়েছে বলে অনেকেই জানান।তাছারা সাবেক বিএনপি দলীয় ইউপি চেয়ারম্যান জহির এর স্ত্রী জেসমিন একজন উচ্চ পদস্থ ব্যাংকার হওয়ায় দম্ভ দেখিয়ে এমন কাজ করেছেন বলেও জানান স্থানীয়রা।গত কয়েকদিন পুর্বে একজন পথচারী মহিলা রাতের বেলায় বিদ্যুৎ চলে গেলে অন্ধকারে ঐ পথ দিয়ে হেটে যাওয়ার সময় বারান্দার সাথে ধাক্কা লেগে মর্মান্তিক ভাবে নাক মুখ কপাল ফেটে যায়,তাকে পরে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায় স্থানীয়রা।এলাকা সফর করে বিষয়টি স্থানীয় ৬৫ নং ওয়ার্ড কাউন্সিলর রাস্তাঘাট দখল মুক্ত করতে ব্যাবস্থা নিবেন বলেও স্থানীয়দের আশ্বাস দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মুসলিম নগর হাজী হেফাজউদ্দিন পুরাতন জামে মসজিদ এর সামনে দিয়ে প্রধান সড়কে যাওয়ার একমাত্র সরকারি বরাদ্দকৃত রাস্তা দখল করে ভবনের বারান্দা নির্মাণ করেন কুমিল্লা জেলার সাবেক বিএনপি দলীয় এক ইউপি চেয়ারম্যান জহির । যার ফলে মসজিদ সহ প্রধান সড়কে যাওয়ার জনবহুল গুরুত্বপূর্ণ একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। ওই রাস্তায় পুর্বে ইউনিয়ন পরিষদ বর্তমান সিটি কর্পোরেশন হতে একাধিকবার সরকারি বরাদ্দে উন্নয়ন কাজও অনেকটা সম্পূর্ণ হয়েছে বলে জানা গেছে।

মুসলিম নগর হাজী হেফাজউদ্দিন পুরাতন জামে মসজিদের উত্তর পাশের বাড়ির মালিক মজিবর রহমান জানান রাস্তার উপড় এভাবে ভবনের বারান্দা নির্মানের ফলে তারা ভোগান্তিতে পড়েছেন।স্থানীয় চায়ের দোকানদার মনজু বলেন জহির চেয়ারম্যানের স্ত্রী ক্ষমতার দাপটে এসব কাজ করছেন,তাই আমরা ভবনের বাড়তি অংশ ভাঙতে রাজউকের হস্তক্ষেপ কামনা করছি।
প্রধান সড়কে যাওয়ার একমাত্র রাস্তাটি সচল রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগপত্রে স্বাক্ষর করেছেন ১০০ জন স্থানীয় বাসিন্দা।রাজউকের অথোরাইজড কর্মকর্তা মুঠোফোনে সংবাদ কর্মীদের জানান লিখিত অভিযোগ এলে অবশ্যই এমন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।মসজিদ কমিটির সভাপতি রেজাউল করিম ভুইয়া জানান, এ রাস্তাটি বন্ধ হওয়ায় একদিকে যেমন যোগাযোগ ব্যবস্থা বন্ধ হবে, অন্যদিকে মুসুল্লিদের যাতায়ত বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।কামাল হোসেন (তিতাস গ্যাসের ঠিকাদার) নামক এক পথচারী বলেন, বহু বছর ধরে এই রাস্তা দিয়ে আমরা যাতায়াত ও চলাচল করছি। এখন হঠাৎ করে সেখানে নির্মাণ কাজ হওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হতে চলেছে। এতে প্রধান সড়কের একটি অংশে যাতায়াত বন্ধ ও মসজিদের মুসুল্লিদের চলাচলে অসুবিধা হলেও চেয়ারম্যানের ভয়ে কেউ প্রতিবাদ করছে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Dailyprotidinerkhobor
Design & Developed BY Freelancer Zone