শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মীর আনিস ও রেজাউলের মাধ্যমে ট্রাফিক পুলিশের বেপরোয়া চাঁদাবাজি ওয়ার্ডবাসীকে নাগরিক সেবা দিতে সর্বদা প্রস্তুত___কাউন্সিলর মতিন সাউদ রূপগঞ্জে ২০ অবৈধ ইটভাটাকে জরিমানা সাড়ে ৯৬ লাখ সিদ্ধিরগঞ্জে বিদ্যালয়ের মাঠে আব্দুল হাইয়ের অবৈধ স্থাপনা, নতুন ভবন নির্মাণে বাধা রায়পুর পৌরসভায় নৌকার পক্ষে ভোট চাইলেন যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল রূপগঞ্জে টেক্সটাইল মিলে ভয়াবহ আগুন,৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নীলফামারী পলাশবাড়ীতে সরিষা প্রদশর্নীর মাঠ দিবস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (২০২০- ২০২১) সালের শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ। বাউবির ছাত্র ঐক্য পরিষদের পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ

রাতের অাঁধারে পুরো ঢাকাজুড়ে ‘বিডি অার্তসেবা ফাউন্ডেশন’র শীতবস্ত্র বিতরণ।

রাতের অাঁধারে পুরো ঢাকাজুড়ে ‘বিডি অার্তসেবা ফাউন্ডেশন’র শীতবস্ত্র বিতরণ।

‘উষ্ণতা ছড়িয়ে যাক হৃদয়ে হৃদয়ে’ স্লোগানকে সামনে রেখে ‘বিডি আর্তসেবা ফাউন্ডেশন’ এর উদ্যোগে ১৫ জানুয়ারি রাত্রিব্যাপী রাজধানী ঢাকার ফুটপাতে শুয়ে থাকা অসহায় শীতার্ত মানুষের মাঝে ঘুরেঘুরে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছে একদল তরুণ স্বেচ্ছাসেবী।

রাত বারটা থেকে ভোর ছয়টা। পথঘাট একেবারে ফাঁকা। মাঝে মাঝে শোঁ শোঁ শব্দে ছুটে যাচ্ছে দু একটা গাড়ি। মানুষ ফিরে গেছে নীড়ে। কুয়াশার চাদরে ঢেকে গেছে প্রকৃতি। কাঁথা-কম্বল মুড়িয়ে আলস্য ঘুমে ডুবে গেছে শহরবাসী। নীড়হারা পথের মানুষগুলো কাতরাচ্ছে শীতে। ছেঁড়া কাঁথায় নুড়িমড়ি হয়ে কোনরকম শীত নিবারণের চেষ্টা। গৃহহারা পথের ধারে শুয়ে থাকা এই মানুষগুলোর শরীরে যত্নে-আদরে উষ্ণ কম্বল জড়িয়ে দিচ্ছে বেশ কজন কওমি তরুণ। তারা গড়ে তুলেছে ‘বিডি আর্তসেবা ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক সংগঠন।

বিডি আর্তসেবা ফাউন্ডেশন এর সভাপতি মাওলানা জুনায়েদ আহসান জানান, প্রতি বছরের মতো এ বছরও আমরা আমাদের সাধ্যানুযায়ী যথাসাধ্য চেষ্টা করেছি, খোলা আকাশের নিচে থাকা প্রকৃত অসহায় মানুষদের খুঁজে খুঁজে তাদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করার। এবং ভবিষ্যতেও আমাদের এই প্রচেষ্টা চলতে থাকবে।

‘শীতবস্ত্র বিতরণ, সিজন-৪’ শিরোনামে সংগঠনটির আয়োজনে শুধুমাত্র ঢাকাতেই প্রায় দেড় শতাধিক পরিবার ও মানুষের মাঝে এই কার্যক্রম চলে। এছাড়াও ঢাকার বাইরে নোয়াখালী, ময়মনসিংহ, টাংগাইলসহ আরো ৫টি জোনে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু করে শাহবাগ, কাওরান বাজার, পান্থপথ, মোহাম্মদপুর, মিরপুর, ফার্মগেট, বিজয় স্মরণি হয়ে তেজগাঁও, মগবাজার, মতিঝিল, ও সর্বশেষ কমলাপুর রেলস্টেশনের পাশে এসে বিতরণ কার্যক্রম শেষ হয়।

রাত্রিব্যাপী এই আয়োজনে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মুফতি যোবায়ের হোসেন,সহসভাপতি- আব্দুর রহমান মানিক, ………..সহ বিভিন্ন দায়িত্বশীল ও সদস্যবৃন্দ।

ফাউন্ডেশনটির কার্যক্রম সম্পর্কে জানা যায় তারা বর্তমান ঢাকার সেন্ট্রাল জোন ছাড়াও ঢাকার বাইরে ময়মনসিংহ, গফরগাঁও, শরীয়তপুর ও নোয়াখালীসহ মোট চারটি জোন একই সাথে সামাজিক প্রায় ধরণের কাজ করে যাচ্ছে।

তার মধ্যে উল্লেখযোগ্য কাজ হচ্ছে- বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও ব্লাড ডোনেটিং, ঈদবস্ত্র, শীতবস্ত্র ও সমসাময়িক দূর্যোগে ত্রাণ বিতরণ, আশ্রয় শিবিরে ত্রাণ বিতরণ, মেডিকেল ক্যাম্প, কাফন-দাফন সাপোর্ট ও বিভিন্ন প্রতিযোগিতা মূলক আয়োজন।

সংগঠনটির সেক্রেটারি মুফতি যোবায়ের হোসেন বলেন, আমরা আমাদের সাধ্যাতীত চেষ্টা করে যাচ্ছি। তবে যদি সবাই সবার জায়গা থেকে আরেকটু সহযোগিতা ও পরামর্শ নিয়ে এগিয়ে আসেন, তবে আমরা আরো অনেকদূর মানুষ মানবতার জন্যে এগিয়ে যেতে পারবো বলে আশা রাখি, ইনশাআল্লাহ্।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Dailyprotidinerkhobor
Design & Developed BY Freelancer Zone