শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
যাত্রাবাড়িতে পরিবহন সেক্টরে চাদাঁবাজির খলনায়ক কে এই জাকির? ডেমরায় স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অগ্রদূত সমাজকল্যাণ পরিষদের বিনামূল্যে রক্তের নির্নয় কর্মসূচি ২৫ শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের শ্রদ্ধা নিবেদন স্বাধীনতা দিবস উপলক্ষে হাইমচরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন মুজিব শতবার্ষিকী উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত ডেমরায় ‘ওয়ালটন ডে’ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের আনন্দ শোভাযাত্রা শহীদ মিনারে মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপর ঢাবি ছাত্রলীগের অতর্কিত হামলা সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে দক্ষিন যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  

রূপগঞ্জে ২০ অবৈধ ইটভাটাকে জরিমানা সাড়ে ৯৬ লাখ

 

মোঃ মোয়াশেল ভূইয়া

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ২০টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৯৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে এসব ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) উপজেলার দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া, দুয়ারা, পুটিন খৈসাইর এলাকায় সকাল ১০টা বিকেল ৫টা পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা চালানো হয়। এ সময় তাকে সহায়তা করেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর, র‌্যাব-১১ ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টিম।

অভিযানে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়, মেসার্স হেলাল উদ্দিন ব্রিকস, মেসার্স এম এইচ ডি ব্রিকস, মেসার্স এস এস বি ব্রিকস, মেসার্স নূর সুপার ব্রিকস, মেসার্স এন এস টি ব্রিকস, মেসার্স ভাই বন্ধু ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিকস, মেসার্স দাউদপুর ব্রিকস, মেসার্স বিএবি ব্রিকস, মেসার্স এম কে বি ব্রিকস, মেসার্স এমএন বি-১ ব্রিকস, মেসার্স সততা ব্রিকস (এম এন বি-২), মেসার্স ফিরােজ এন্ড সন্স ব্রিকস, মেসার্স সততা ব্রিকস, মেসার্স এ এ এ ব্রিকস, মেসার্স এম এস এ ব্রিকস, মেসার্স এম এ এ ব্রিকস ও মেসার্স আর এম কে ব্রিকস। এ ছাড়া মেসার্স ৭৭৭ ব্রিকসকে সাড়ে ৩ লাখ টাকা ও মেসার্স মায়ের দোয়া ব্রিকসকে ৩ লাখ টাকাসহ মােট ৯৬ লাখ ৫০ হাজার টাকা তাৎক্ষণিক জরিমানা আদায় করা হয়। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, এসব ইটভাটা পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স ছাড়াই পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘনের কারণে অবৈধ ইটভাটাগুলিতে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিদর্শক হাবিবুর রহমান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Dailyprotidinerkhobor
Design & Developed BY Freelancer Zone