শনিবার, ০৮ মে ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
গণভবনের সামনে নিরন্নদেরকে নিয়ে ঈদ করবে নতুনধারা : মোমিন মেহেদী রাজধানীর মাতুয়াইলে দুই হাজার পরিবারকে খাদ্য সামগ্রী  দিলেন কাউন্সিলর সেন্টু ডেমরায় ৬৯ নং ওয়ার্ড  আওয়ামী লীগের  পক্ষে ইফতার বিতরণ  ডেমরায় স্বেচ্ছাসেবী সংগঠন নবদিগন্তের উদ্যােগে ইফতার ও দোয়া মাহফিল সাবেক সংসদ আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা‘র প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল ডেমরায় রোজাদারদের মাঝে ছাত্রলীগের ইফতার বিতরণ কর্মহীন ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ করলেন কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগ নেতা পাভেল নবীন সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকীতে হাইমচরে দেড় শতাধিক পরিবারে ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ ইচ্ছে হাসি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যােগে অসহায় ও কর্মহীনদের মাঝে ইফতার বিতরণ ডেমরায় নেহরীন মোস্তফা দিশির নির্দেশে অসহায় ও কর্মহীনদের মাঝে সিরাজুল আলমের ইফতার বিতরণ

শহীদ মিনারে মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপর ঢাবি ছাত্রলীগের অতর্কিত হামলা

নিজস্ব প্রতিবেদকঃ

আজ বাংলাদেশ ছাত্রলীগের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগদানের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয় ঢাকা মহানগর দক্ষিণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা কর্মীরা।অনুষ্ঠানের একপর্যায়ে সাউন্ড সিস্টেম ব্যবহারকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাব্বির আহমেদ জয় মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাসিবুল আলম পুলককে সামান্য কথা কাটাকাটি নিয়ে মারধর শুরু করে।সাথে সাথেই পাশে দাড়িয়ে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৩০-৪০ জন এসে পুলক, অর্থ সম্পাদক, স্বাগত দে অংকন,সমাজ সেবা সম্পাদক,সৈয়দ মুক্তাদির সাদ,ডেমরা থানা ছাত্রলীগের সভাপতি, জয়নাল আবেদীন সৌরভ সহ কয়েকজনকে বেধড়ক মারতে থাকে।


বিষয়টি নজরে আসার সাথে সাথে দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মোঃজুবায়ের আহমেদ দুপক্ষকে সরিয়ে নিতে চেষ্টা করেন।কিন্তু বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ তাঁর উপরও চড়াও হয়ে উঠলে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে।পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ উভয় পক্ষকে শান্ত করেন।

মহানগর ছাত্রলীগের নেতাদের দাবী- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হাতে মহানগর ছাত্রলীগের কর্মীদের লাঞ্ছিত হবার ঘটনা নতুন কিছু নয়। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগের প্রতিটি প্রোগ্রামেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হাতে বহিরাগত ইউনিট গুলোর নেতা কর্মীরা লাঞ্ছিত হয়ে থাকেন।


সংযুক্ত করে মহানগর ছাত্রলীগ নেতারা বলেন, গত বছর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসের প্রোগ্রামে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সন্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দক্ষিণ ছাত্রলীগের এক যুগ্ম-সাধারণ সম্পাদককে বেধড়ক মারপিট করেন। পরে অবশ্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হয় এবং তারা (সন্জিত- সাদ্দাম) তাদের ভুল স্বীকার করে ওই ছাত্রলীগ নেতার কাছে দুঃখ প্রকাশ করেন।

দক্ষিন ছাত্রলীগের নেতাকর্মীদের একটাই প্রশ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই একচেটিয়া প্রতিহিংসার স্বীকার হয়ে আর কতদিন কুলষিত হবে ছাত্রলীগ?

অথচ ঢা.বি ক্যাম্পাসের কোটা আন্দোলন,শিবির -ছাত্রদল ও বাম ছাত্র সংগঠনগুলোর বিভিন্ন আন্দোলন প্রতিহত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মহানগর ছাত্রলীগের শরণাপন্ন হয়ে আসছে। দীর্ঘ এক বছর ক্যাম্পাস বন্ধ থাকার কারনে বাংলাদেশ ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল প্রোগ্রামগুলো মহানগর ছাত্রলীগ সফল করে আসছে।

ডাকসু নির্বাচনের সময়ও মহানগর ছাত্রলীগ হতে বিভিন্ন ধরণের সহযোগিতা নিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্যানেল।ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এমন হিংসাত্মক আচরণ মেনে নিতে নারাজ মহানগর ছাত্রলীগ সহ ঢাকার অন্যান্য ইউনিট গুলো।কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবশ্যই গুরুত্ব সহকারে দেখার জোড় দাবী জানান তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Dailyprotidinerkhobor
Design & Developed BY Freelancer Zone